খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  আরও এক মামলায় খালাস পেলেন ফখরুল-রিজভী-আমির খসরু
  ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে রেণু হত্যা : একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন
  ইউনিয়ন ব্যাংকের এমডি মোকাম্মেল ও তার স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ
  সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নতুন নিয়োগ পাওয়া ২৩ বিচারপতি শপথ নিয়েছেন
  এনআইডির তথ্য ফাঁসের ঘটনায় সজীব ওয়াজেদ জয় ও জুনাইদ আহমেদ পলকসহ ১৯ জনের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে কাফরুল থানায় মামলা

বেনাপোল বন্দরে ৫ দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকবে

বেনাপোল প্রতিনিধি

আসন্ন শারদীয় দুর্গাপূজায় বেনাপোল স্থলবন্দর দিয়ে দুই প্রতিবেশী দেশের সাথে আমদানি-রপ্তানি টানা পাঁচ দিন বন্ধ থাকবে। তবে যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

আজ বুধবার (০৯ অক্টোবর) সকালে বেনাপোল বন্দরের উপপরিচালক রাশেদুল সজীব নাজির এ তথ্য জানিয়েছেন।এ বিষয়ে ভারত থেকে বেনাপোল স্থলবন্দরে চিঠি দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, শারদীয় দুর্গাপূজায় পেট্রাপোল-বেনাপোল স্থলবন্দর দিয়ে আজ ৯ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত পাঁচ দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। আগামী ১৪ অক্টোবর থেকে আমদানি-রপ্তানি বাণিজ্য আবার শুরু হবে, বলেও জানান তিনি।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ ভূঞা বলেন, ‘বেনাপোল স্থলবন্দর দিয়ে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।’

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট স্টাফ এসোসিয়েশনের সাধারন সম্পাদক সাজেদুর রহমান বলেন, দুর্গাপূজার ছুটি থাকায় আজ ৯ অক্টোবর সকাল থেকে ১৩ অক্টোবর পর্যন্ত দু’দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে ভারতের কাস্টমস কর্তৃপক্ষ ও সিঅ্যান্ডএফ এজেন্টরা জানিয়েছেন। আমদানি-রপ্তানি বন্ধ থাকলে বেনাপোল বন্দর অভ্যন্তরে খালাস প্রক্রিয়া ও কাস্টমসের কাজ চলবে। বন্দরে মালামাল আনলোড করে ভারতীয় খালি ট্রাক ফিরে যেতে পারবে। ১৪ অক্টোবর সকাল থেকে দু’দেশের মধ্যে পুনরায় আমদানি-রপ্তানি শুরু হবে বলে জানান তিনি।

বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা মাসুদুর রহমান জানান, পূজার ছুটির কারণে বেনাপোল-পেট্রাপোল বন্দরে পণ্য পরিবহন বন্ধ থাকলেও বন্দর এবং কাস্টমসের কার্যক্রম চলবে। পাসপোর্টধারী যাত্রী চলাচল ও স্বাভাবিক থাকবে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!